সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ৭ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইরানে বোমা হামলায় পুতিনের নিন্দা

ডেইলি সিলেট ডেস্ক ::

ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় কেরমান শহরে কাসেম সোলাইমানির সমাধিস্থলের পাশে জোড়া বিস্ফোরণের ঘটনায় নিন্দা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বুধবার (৩ জানুয়ারি) ইরানের বিপ্লবী গার্ডের কুদস ফোর্সের সাবেক প্রধান কাসেম সোলাইমানির চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে সমবেত হওয়া মানুষদের ওপর এই বোমা হামলা চালানো হয়। এতে অন্তত ১০৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন দুই শতাধিক মানুষ।

বোমা হামলার নিন্দা জানিয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনির কাছে চিঠি লিখেছেন পুতিন। এতে তিনি লিখেছেন, সমাধিস্থলে যাওয়া শান্তিপ্রিয় মানুষকে হত্যা জঘন্যতম নিষ্ঠুরতা।

এদিকে ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকেও বিস্ফোরণের সাথে জড়িত অপরাধীদের বিচারের আওতায় আনারও দাবি জানানো হয়। ইইউ ইরানের জনগণের সাথে সংহতি প্রকাশ করে জড়িতদের বিচারের আওতায় আনার আহ্বান জানান।

এছাড়া পাকিস্তানের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আনোয়ার উল হক কাকারও বোমা হামলার নিন্দা জানিয়েছেন। মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) তিনি লিখেছেন, কেরমানে সন্ত্রাসী হামলায় অসংখ্য প্রাণহানিতে গভীরভাবে শোকাহত। পাকিস্তান এ জঘন্য কাণ্ডের তীব্র নিন্দা জানাচ্ছে এবং ইরানের পাশে রয়েছে। এমন কঠিন মুহূর্তে ইরান সরকার ও সাধারণ মানুষের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি।

ইরানের হামলার নিন্দা জানিয়েছে ইয়েমেনের হুথি বিদ্রোহীরা। সশস্ত্র এ গোষ্ঠী এ ব্যাপারে এক বিবৃতিতে বলেছে, এই জঘন্য ঘটনা প্রমাণ করছে যারা ইসলামিক রিপাবলিক, বৈশ্বিক আগ্রাসনকে মোকাবিলায় ইরানের কাজকে এবং ফিলিস্তিনি ও লেবাননের প্রতিরোধ বাহিনীকে করা সমর্থনকে অবমূল্যায়ন করতে চায় তারা তাদের অপরাধের পরিধি বৃদ্ধি করেছে।

এছাড়া শহীদ কাসেম সোলাইমানির মৃত্যুবার্ষিকীর দিন করা এ হামলাকে হুথিরা ‘সন্ত্রাসী বোমা হামলা’ হিসেবে অভিহিত করেছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: